পাথুরে মনের মানুষ
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২৭-০৪-২০২৪

আমি বর্বর
আমি নিষ্ঠুর
আমি স্বার্থপর
আগুনের মত মমতা দিয়ে
হিটলারের মত নম্রতা দিয়ে
ভালবাসি তোমাদের।
সুজলা সুফলা শস্য শ্যামলা
উর্বরা মায়ের গর্ভ থেকে কেন
আজ ভিটামিনের অভাব নিয়ে
জন্মাচ্ছে অপুষ্ট ফসল?
যৌতুকের কমতিতে বা অনুপস্থিতিতে
আমার বোন কেন লাঞ্চিত হয়ে
পতিতা হচ্ছে?
কঠিন ভাষায় জবাব চাইলে
আমি হয়ে যায় বর্বর নিষ্ঠুর
পাথরে গড়া পাথুরে মনের মানুষ।
আমিতো মানুষ
মন আমারো আছে
আমি গাইতে পারি
পারি হাসতে, কাঁদতে
কিন্তু তোমাদের বিচারে আমি পাষন্ড।
অথচ -----------
তোমরা কি কখনো ভেবে দেখেছ
কঠিন পাথুরে পর্বতের মাঝ থেকে
বেরিয়ে এসে জীবনধারা
সৃষ্টি হয়েছে কত নদ নদী সাগর মহাসাগর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।